Home / সারা বাংলা / ধুনটের মথুরাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নূরুল আমিন চাঁন
ধুনটের মথুরাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নূরুল আমিন চাঁন

ধুনটের মথুরাপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী নূরুল আমিন চাঁন

স্টাফ রিপোর্টার: মোঃ নূরুল আমিন চাঁন মাস্টার ১৯৬২ সালে বগুড়া জেলার ধুনট উপজেলাধীন মথুরাপুর ইউনিয়নের ছাতিয়ানী গ্রামের সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৭৮ সালে খাদুলী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাশ করে চান্দাইকোনা হাজী ওয়াহেদ মরিয়ম ডিগ্রী কলেজে পড়াকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে আওয়ামী রাজনীতিতে প্রবেশ করেন। অতঃপর বগুড়া সরকারী আজিজুল হক কলেজে স্নাতক শ্রেণীতে পড়াকালীন সময়ে ছাত্রলীগের রাজনীতিতে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন।
তিনি ১৯৮৫ সালে স্নাতক ডিগ্রী সম্পন্ন করার পর ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত করেন এবং পাশাপাশি মথুরাপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটিতে সদস্যপদ লাভের মাধ্যমে ১৯৮৬ সাল থেকে ইউনিয়ন আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে কাজ শুরু করেন।

তিনি এবং তার পরিবার আওয়ামীলীগের দুঃসময় থেকে শুরু করে অদ্যাবধি পর্যন্ত আওয়ামী রাজনীতিতে সৎ ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।
তিনি দলের দুর্দিনে ১৯৯৬ থেকে ২০০৩ সাল পর্যন্ত ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ২০০৩ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসেবে দায়িত্বরত আছেন। তিনি বর্তমানে ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে রয়েছেন।

ইতিপূর্বে তিনি ছাতিয়ানী রোকেয়া ওবেদুল হক উচ্চ বিদ্যালয়ের বার বার নির্বাচিত সভাপতি, জি.এম.সি ডিগ্রী কলেজ গভর্নিং বডির সদস্য, বগা বি.এল উচ্চ বিদ্যালয়ের সভাপতি সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য থেকেছেন।
এছাড়াও তিনি নানা রকম সামাজিক কর্মকাণ্ডে জড়িত থেকে জনগনের কল্যাণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
চাঁন মাস্টার শিক্ষিত, নীতি-নৈতিকতা, সততা ও আদর্শের মূর্ত প্রতিক।

আসন্ন ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকে নির্বাচন করার অভিপ্রায় ব্যক্ত করেছেন।
আওয়ামীলীগ নেতা নূরুল আমিন চাঁন মাস্টার বলেছেন, মথুরাপুর ইউনিয়নের সাধারণ মানুষের মনের আশা পূরণ করতে, আধুনিক মথুরাপুর ইউনিয়ন গড়তে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ইউ.পি চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*