Home / লিড নিউজ / কন্যা পেল নেদারল্যান্ডের ইনক্লুসিভ বিজনেস মডেল সম্মাননা
কন্যা পেল নেদারল্যান্ডের ইনক্লুসিভ বিজনেস মডেল সম্মাননা

কন্যা পেল নেদারল্যান্ডের ইনক্লুসিভ বিজনেস মডেল সম্মাননা

স্টাফ রিপোর্টার: নারী স্বাস্থ্যের ডিজিটাল সেবা প্রদানের অনলাইন প্ল্যাটফর্ম ‘কন্যা’, ডাচ বাংলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-ডিবিসিসিআই ও এসএনডি নেদারল্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন যৌথভাবে নেদারল্যান্ড সরকারের ইনক্লুসিভ মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।

গত শনিবার (১৭জুলাই) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও ডিবিসিসিআই সভাপতি আনওয়ার শওকত আফসার ‘কন্যা’র প্রতিষ্ঠাতা মুনতাসীর কবির, সহ-প্রতিষ্ঠাতা কানিজ ফাতিমা ও আবিজার কাপাদিয়ার হাতে এ স্বীকৃতির সম্মাননা পত্র তুলে দেন।

কন্যার মাধ্যমে যে কোন বয়সী নারা সহজেই স্বাস্থ্য বিষয়ক যে কোন তথ্য পেতে পারেন। স্বাস্থ্য সহযোগী হিসেবেও কন্যা মেয়েদের সহায়তা প্রদান করে থাকে।

কন্যা মেয়েদের পিরিয়ড ট্র্যাক করে সময়মতো রিমাইন্ডার দেয়া থেকে শুরু করে বিভিন্ন সময় সম্ভাব্য প্রতিক্রিয়া ও বয়স অনুযায়ী শারীরিক ও মানসিক সমস্যা বিশ্লেষণ করে নিয়মিত ওষুধ খাওয়ার কথাও মনে করিয়ে দেয়।

কন্যা একই সাথে বয়স অনুযায়ী খাদ্যাভ্যাস, জীবন যাত্রার ধরণ, নারীদের স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন সংবাদ রিপোর্ট, গবেষণা প্রভৃতি বিষয় সম্পর্কে নতুন নতুন গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে থাকবে।

এ ছাড়াও নিকটতম হাসপাতাল, ডাক্তার, মেডিসিন কর্নারসহ স্বাস্থ্য সংক্রান্ত অন্যান্য বিষয়ে তথ্য প্রদান এবং হেলথ ডিরেক্টরি হিসেবেও কাজ করবে।

কন্যা বাংলাদেশের গার্মেন্টস শিল্পে কর্মরত নারী কর্মীদের নিয়মিত স্বাস্থ্য সেবা প্রদানের কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*