Home / মতামত / পরিচালক মনির হোসেন জীবনের নতুন চমক “ইদ্রিস আলম সাগর”
পরিচালক মনির হোসেন জীবনের নতুন চমক “ইদ্রিস আলম সাগর”

পরিচালক মনির হোসেন জীবনের নতুন চমক “ইদ্রিস আলম সাগর”

আমাদের দেশের নাট্যাংগনের তথা মিডিয়ার সিনিয়র এবং খ্যাতিমান পরিচালক হুমায়ুন আহমেদের কালজয়ী নাটক “আজ রবিবার” খ্যাত পরিচালক মনির হোসেন জীবন । নামেই যার পরিচয় ।
তিনি বরাবরই নতুনদেরকে তাঁর নাটকে সুযোগ দিয়ে থাকেন । তার সুদীর্ঘ ৩০ বছরের মিডিয়ার ক্যারিয়ারে এটার স্বাক্ষর তিনি রেখে এসেছেন যা প্রমাণিত । হউক সে সঙ্গীত শিল্পী কিংবা হউক সে অভিনয় শিল্পী ।
বরারবরের মত এবারো তিনি নতুন চমক নিয়ে আসছেন । তাঁর এবারের চমকের নাম “ইদ্রিস আলম সাগর” তাকে নিয়ে তিনি শুরু করতে যাচ্ছেন । নতুন পুর্নদৈর্ঘ্য চলচ্চিত্র । মনির হোসেন জীবনের নিজস্ব কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় পুর্নদৈর্ঘ্য চলচ্চিত্র “নিয়তির ঝড়” খুব শীগ্রই (ঈদের পর) নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছেন । মনির হোসেন জীবনের ওস্তাদ মরহুম “হুমায়ুন আহমেদের ঘরানার এই “নিয়তির ঝড়” নামের পুর্ন্যদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি।
এখন ছবিটির প্রি-প্রোডাকশনের এবং কাস্টিং এর কাজ চলছে ।
শহর ও পাহাড়ী অঞ্চলের গল্প এটি । আধুনিক ও ডিজিটাল ধাঁচের, করুন রোমান্টিক প্রেমের মৌলিক এই গল্প “নিয়তির ঝড়” ছবিতে “ইদ্রিস আলম সাগরে’র সাথে অন্যন্য সম্ভাব্য যারা কাজ করতে পারেন, তারা হলেন নায়ক হিসাবে – ছিয়াম অথবা সায়মন অথবা রিয়াজ । নায়িকা হিসাবে সম্ভাব্য যারা কাজ করতে পারেন তারা হলেন – পরিমনি অথবা নুসরাত ফারিয়া অথবা পুঁজা চেরি।
এছাড়াও ভিন্ন ধাচের চরিত্র অর্থাৎ পাহাড়ী কন্যার ভুমিকায় অভিনয় এবং আইটেম গানসহ নতুন চরিত্রে নতুন আঙ্গিকে বিপাশা কবীরকে দেখা যেতে পারে এই ছবিতে।

যেহেতু মনির হোসেন জীবন প্রয়াত হুমায়ুন আহমেদের শীস্য ছিলেন তাই হুমায়ুন আহমেদের ঘরানার মুভি বানাবেন এটাই অনেকের প্রত্যাশা এবং যেহেতু হুমায়ুন আহমেদের ঘরানারই এই মুভি তাই আরো দেখা যাবে – ডাক্তার এজাজুল ইসলাম, ফারুক আহমেদ, শামীমা নাজনীন, হুসনে আরা পুতুল এবং মুনিরা মিঠু কে ।
এছাড়াও বিগ কাস্টিং এর ছবিতে আরো যারা অভিনয় করবেন, তারা হলেন – বদ্দা মিঠু, মানস বন্দোপদ্ধায়/কাজী হায়াত, তারিক স্বপন, আব্দুল্লাহ আল মামুন, জহির উদ্দিন পরান, আজাদ খাঁন, আহমেদ সাব্বির রোমিও, সাজু আহমেদ, নিলাঞ্জনা নীলা, আবৃতি, তামান্না সরকার, মিশিকা মীম, হাসনা হেনা চৌধুরী আরোহী, মাগফিরাত মীম কনিকা, নদী খান, মনি ইসলাম, তমা ইসলাম, অপসারা, শায়েলা, আসিফ নজরুল, আমিন শাহ, শাহ আলম সজল, মাহমুদা সুইটি, তাথই তিথী, সোহেলী মুক্তা সহ আরো অনেক অভিনয় শিল্পীবৃন্দ।
ছবিটির গান লিখছেন- তানভির তারেক, অনুরুপ আইচ, রেজাউর রহমান রিজভী, নিহার আহমেদ, ছন্দা রাহি এবং সেহাংগল বিপ্লব।
স্বাধীন চলচ্চিত্রের ব্যানারের এই ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে খুব দ্রুত ।

এছাড়াও মনির হোসেন জীবন যেহেতু নতুনদেরকে ভাল করে অভিনয় শিখিয়ে একেবারে পাকাপোক্ত করে একজন অভিনয় শিল্পীকে তৈরি করেন, তাই তিনি ট্রায়াল হিসাবে ইদ্রিস আলম সাগরকে, মনির হোসেন জীবনের নতুন “লেডি মাস্তান” নামক একটি একশানধর্মী ওয়েব সিরিজে পুলিশ অফিসার হিসাবে অভিনয়ের কাজ করিয়ে তাকে পাকাপোক্ত করে নিচ্ছেন । এই লেডি মাস্তান সিরিজটির সুটিং ঈদের আগেও হতে পারে অথবা ঈদের দশদিন পর থেকে সুটিং শুরু করবেন । এক সপ্তাহ সুটিং করে “লেডি মাস্তানের” কাজ এডিটিং প্যানেলে দিয়েই তিনি “নিয়তির ঝড়” ছবির সুটিং শুরু করবেন।

উল্লেখ্য মনির হোসেন জীবন বেশ কয়েকমাস অসুস্ত ছিলেন । তাই তিনি সুটিং এর কাজে একটু বিরতি দিয়েছিলেন ।
আলহামদুলিল্লাহ এখন তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন । তিনি সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন । আবার যেন সেই আগের মত ভাল ভাল কাজ দিয়ে সবাইকে সুস্থধারার বিনোদন দিতে পারেন ।
নবাগত নায়ক “ইদ্রিস আলম সাগর এবং পরিচালক মনির হোসেন জীবনের” জন্য অনেক অনেক শুভ কামনা রইলো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*