Tuesday , September 17 2019
সর্বশেষ সংবাদ :
Home / লীড নিউজ / একশ’টাকায় পুলিশের চাকরি, সততার নেতৃত্বে ঢাকা জেলার পুলিশ সুপার
একশ’টাকায় পুলিশের চাকরি, সততার নেতৃত্বে ঢাকা জেলার পুলিশ সুপার

একশ’টাকায় পুলিশের চাকরি, সততার নেতৃত্বে ঢাকা জেলার পুলিশ সুপার

মিঠুন সরকার : ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানের নেতৃত্বে ঢাকা জেলায় শতভাগ সততা আর স্বচ্ছতায় এবছর কনস্টেবল পদে মোট ১২৩৭ জন নিয়োগ পেয়েছেন। তাদের মধ্যে ২৯১ জনই নারী। এর আগেও একই ভাবে ২০১৮ সালে ৬৯৯ জন, ২০১৭ সালে ৪৬৭ জন এবং ২০১৬ সালে এ জেলায় নিয়োগ পান ৪৬৪ জন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগে উপ-পুলিশ কমিশনারের দায়িত্ব পালন শেষে পুলিশ সুপার হিসেবে ২০১৬ সালের ১৬ জুন ঢাকা জেলায় যোগ দেন শাহ মিজান শাফিউর রহমান। ২০০১ সালে পুলিশে যোগদান করে দিনাজপুর জেলা, সিএমপি, র‌্যাব, এসবি ও যশোর জেলায় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করা পুলিশের ২০তম ব্যাচের এ কর্মকর্তার অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে বহু প্রশংসা আর পদক।

দুই বার জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন ‘জাতিসংঘ শান্তি পদক’।

ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, পুলিশের নিয়োগ আর পদন্নোতি নিয়ে অনিয়ম ও দুর্নীতি নেই। বলতে পারেন এটি বাহিনীর সফলতা। আমি ঢাকা জেলায় পুলিশ সুপার হিসেবে নিয়োগ পেয়ে পুলিশ কনস্টেবল পদে একশ’ টাকায় চাকরি নিশ্চিত করেছি।

২০১৫ সালে ৮৭ জন এবং একই বছর ৮১ জন নিয়োগ পান শতভাগ স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। তিনি আরো বলেন, ‘লক্ষীপুর জেলায়ও মাত্র একশ’ টাকার বিনিময়ে (সরকারি ফি) চাকরি নিশ্চিত করতে আমাকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে।

সূত্র জানায়, এসপির তদারকির কারনে ঢাকা জেলায় অর্থের বিনিময়ে পুলিশে নিয়োগ সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*