Friday , December 14 2018
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / ফরম ফিলাপে বাড়তি টাকা নেয়ার অভিযোগ বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে
ফরম ফিলাপে বাড়তি টাকা নেয়ার অভিযোগ বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে

ফরম ফিলাপে বাড়তি টাকা নেয়ার অভিযোগ বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার : শিক্ষা মন্ত্রনালয়ের নিয়মকে তোয়াক্কা না করে এসএসসি পরীক্ষার্থীদের ফরম ফিলাপের জন্য বাড়টি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ সরকারের বিরুদ্ধে। বাড়তি টাকা নিলে দুদকের হটলাইনে অভিযোগ দেয়ার কথা বলা হয়েছে।

বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ সরকার বলেন, ফরম ফিলাপের জন্য মানবিক ও ব্যবসায় শিক্ষার শিক্ষার্থীদের কাছ থেকে সাড়ে ৩হাজার টাকা নেয়া হয়েছে। আর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া হয়েছে তিন হাজার ৭০০ টাকা।

এবিদ্যালয় থেকে এবার ৫৩ টি কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফলে তাদের ফরম ফিলাপ বাবদ সাড়ে তিন লাখ টাকার বেশী আয় হচ্ছে। অথচ শিক্ষা মন্ত্রনালয় থেকে বলা হয়েছে মানবিক ও ব্যবসায় শিক্ষার শিক্ষার্থীদের কাছ থেকে ১৫০০ টাকা আর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে ১৭০০ টাকার বেশ নেয়া যাবে না। কিন্তু মন্ত্রনালয়ের নির্দেশের তোয়াক্কা না করে শিক্ষার্থীদের কাছ থেকে বাড়তি টাকা হাতিয়ে নিচ্ছে প্রধান শিক্ষক নারায়ণ সরকার।

বাড়তি টাকা নেয়ার বিষয়ে দুদককে অবহিত করার প্রসঙ্গে নারায়ণ সরকার বলেন, দুদকের কাম দুদক করবো। তারা সরকারী বেতন পায়, ঘুষ খায় আমরাতো আর তা খাই না, তাই বেশী নিতে হয়।

বাড্ডা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সজীব হোসেন কাজল, মনসুর মিয়াসহ অনেকেই জানান, আমাদের কাছে অতিরিক্ত ফি দাবী করা হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান জানান, সরকার নির্ধারিত ফি নিতে হবে। অতিরিক্ত ফি আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে বাড্ডা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা বলেন, এ বিষয়ে আমি অবগত নই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান, বাড্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দুর্নীতিরর খবর সকলের জানা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*