Wednesday , April 25 2018
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / মানিকগঞ্জের কালিগঙ্গা নদীতে নৌকা বাইচ
মানিকগঞ্জের কালিগঙ্গা নদীতে নৌকা বাইচ

মানিকগঞ্জের কালিগঙ্গা নদীতে নৌকা বাইচ

মাহিদুল ইসলাম মাহি: মানিকগঞ্জ জেলার বালিরটেকে কালিগঙ্গা নদীতে অনুষ্ঠিত হলো জাঁকজমকপূর্ণ নৌকা বাইচ। ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে বৃহস্পতিবার হাজারো মানুষের ঢল নামে নদীর দু’তীরে। এলাকাবাসীর উদ্যোগে এ নৌকা বাইচের আয়োজন করা হয়।

এই নৌকা বাইচকে কেন্দ্র করে আত্মীয় স্বজন ও বিবাহিত মেয়েরা বাবার বাড়িতে নায়রে আসেন, সেই সাথে আসেন জামাই ও নাতি নাতনী। এলাকা জুড়ে শুরু হয় উত্সবের আমেজ। এবারও আয়োজনের কোনো কমতি ছিল না। বিভিন্ন স্থান থেকে খেল্লা, ঘাসি, চিপা, চৈলা, কোসা বেশ কয়েক ধরনের অর্ধশত নৌকা অংশ নেয়। বাইচ শেষে ভাড়ারিয়া ইউনিয়ন চেয়ারম্যান অাব্দুল কাদেরের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মানিকগঞ্জ ২ অাসনের সাংসদ বরেণ্য কন্ঠশীল্পী মমতাজ বেগম এমপি পুরস্কার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ অান্তর্জাতিক সম্পাদক রাসেল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু অাহমেদ বুলবুল, হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি হযরত অালী, পলাশ কুমার, মোফাজ্জল হোসেন, সমাজ সেবা সম্পাদক লুতফর রহমান, সিংগাইর বিশ্বঃ কলেজের ভিপি মিরু প্রমুখ। ছাত্রলীগ নেতা রাসেল হোসেন বলেন, বাঙালীর প্রতিক নৌকা,বালিরটেক নৌকা বাইচে নৌকা এবং নৌকা বাইচের বিজয় হয়েছে,ঐতিহ্যবাহী কালিগঙ্গা নদিতে এই ঐতিহ্যবাহী বাঙ্গালী সংস্কৃতি লালন করা হয়, নৌকা বাইচ অায়োজনের জন্য জনপদের সকলকে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে ধন্যবাদ।

পুরস্কার দেয়া হয় টেলিভিশন, ফ্রিজ, রাইস কুকার ও মোবাইল ফোন ইত্যাদি। এ উপলক্ষে নদীর তীরে বসে রকমারি পণ্যের মেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*