Monday , December 11 2017
সর্বশেষ সংবাদ :
Home / শিক্ষাঙ্গন / প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কেবলমাত্র শেখ হাসিনা: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কেবলমাত্র শেখ হাসিনা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কেবলমাত্র শেখ হাসিনা: স্বরাষ্ট্রমন্ত্রী

সনজিৎ সরকার উজ্জ্বল: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কেবলমাত্র শেখ হাসিনা। মন্ত্রী রবিবার বাংলাদেশ ছাত্রলীগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ কথা বলেন। তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। যিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের এই নেতা যদি আজ বেঁচে থাকতেন, তাহলে আজকের পৃথিবীতে যাঁরা নেতৃত্ব দিচ্ছেন , স্মরণীয় হয়ে আছেন কিংবা ইতিহাস সৃষ্টি করেছেন। তাঁদের চেয়ে তাঁর নামটি আরো সুন্দর, আরো উজ্জ্বল ভাবে লেখা হতো। সাড়ে তিন বছরের শাসনামলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে ধ্বংসস্তূপের মধ্য থেকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন; তিনি যদি সময় পেতেন তাহলে বাংলাদেশ আজ উন্নত দেশে পরিণত হতো।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষণজন্মা মানুষ। বঙ্গবন্ধু দেশীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রের শিকার হয়েছেন। স্বাধীনতার বিরোধী শক্তিরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এদেশে কায়েমী স্বার্থ প্রতিষ্ঠা করতে চেয়েছিলো। কিন্তু তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। বাঙালি বঙ্গবন্ধু হত্যার শোককে শক্তিতে পরিণত করেছে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। উন্নয়নের অগ্রযাত্রায় দেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

জাতির পিতার ৪২ তম শোক দিবসের এই আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন। বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটরিয়ামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল।

দিবসটি উপলক্ষ্যে জাবি ছাত্রলীগের আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি  ড. মো. আবুল হোসেন ও  ড. মো. আমির হোসেন,  কোষাধ্যক্ষ শেখ মো. মনজুরুল হক , রেজিস্ট্রার আবু বরক সিদ্দিক সহ বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ও জাবি শাখার সাবেক ও বর্তমান নেতা-কর্মীসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*