Wednesday , October 24 2018
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / আওয়ামী লীগের একটা পোঁকাও তুহিনের সঙ্গে নাই : আলী হায়দার
আওয়ামী লীগের একটা পোঁকাও তুহিনের সঙ্গে নাই : আলী হায়দার

আওয়ামী লীগের একটা পোঁকাও তুহিনের সঙ্গে নাই : আলী হায়দার

দেশবাংলা রিপোর্ট : আওয়ামী লীগের একটা পোঁকাও তোমার (তুহিন) সঙ্গে নাই। তাহলে কিভাবে চিন্তা কর আগামী দিনে সাভার থেকে এমপি হইবা? সাভার কি মানুষ শূন্য হয়ে গেছে না সাভারে মানুষের অভাব পড়ছে? তাই এখনও সময় আছে মাফ চেয়ে, ভুল ভ্রান্তি স্বীকার করে সংগঠনের সঙ্গে মিলে কাজ কর।

সোমবার বিকালে আশুলিয়ার টাকসুর এলাকায় ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবিরের বাস ভবনে আশুলিয়া থানা যুবলীগের নতুন কমিটিকে বরণ অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার তার বক্তব্যে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফরুক হাসান তুহিনকে ইঙ্গিত করে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক কিভাবে হয়েছ, সেটাও আমরা জানি। এভাবে পাগলও হইছে। তাই এত ফাল দিও না।

আমরাও সকলে মিলে মিশে কাজ করতে চাই। তবে ভুল সংশোধন করে শরীক হতে হবে। বুঝে শুনে লাফ দিও। না হলে পা ভেঙ্গে যেতে পারে। বয়স কত হইছে জানি না? টিবি দিলে এখনও নাক দিয়া দুধ পরে। এত বড় এখনও হও নাই।

হায়দার আরো বলেন, নিলজ্জের মতো সাভারে পোস্টার লাগাও। আগামীতে এমপি হিসেবে দেখতে চাই। আরে বাপে! পৌর সভার মেয়র (হাজী আব্দুল গণি) হইছে, কিভাবে হইছে সাভার পৌরবাসী সব জানে। এত জনপ্রিয় যে, সিল মেরেও উঠাইতে (জয়) পারে নাই।

ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফিরোজ কবির বলেন, অতীতে যাদের সংসার চলত না। সাইকেল কেনার টাকা ছিল না। তিনটি গাভী কিনে দেওয়ার পর সেই দুধ বিক্রির টাকা দিয়ে সংসার চালাতো। আজ তারা পাঁচটি গাড়ীর মালিক। এখন তারাই সিনিয়র নেতাদের মুখে ধূলা উড়িয়ে গাড়ী চালিয়ে নিয়ে যায়। এ টাকার উৎস কোথায় সাভারবাসী জানতে চায়।

তিনি শিষ্টাচার বজায় রেখে তরুণ নেতাদের রাজনীতি করার পরামর্শ দেন। তিনি আশুলিয়া থানার নতুন কমিটিকে সকল ধরনের সহাযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন।

এছাড়াও বক্তব্য রাখেন পাথালিয়া, ইয়ারপুর ও আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ। তারা এসময় বলেন, পূর্বের আশুলিয়া থানা যুবলীগের কুলাঙ্গারদের দিন শেষ হয়ে নতুন কমিটি আলোর সন্ধান দেবে। অনুষ্ঠান শুরু থেকেই স্থানীয় নেতারা নিজেদের বক্তব্য উপস্থাপন করতে থাকেন।

সভায় বক্তারা আশুলিয়া থানা যুবলীগের সাবেক সভাপতি দুলাল তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ, এলাকায় স্বেচ্ছাচারিতা ও ত্রাসের মাধ্যমে ব্যবসা দখল ও আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের পরামর্শ ছাড়াই নানা তৎপরতার কথা তুলে ধরা হয় বিভিন্ন জনের বক্তব্যে।

এসময় বিগত দিনের কর্মকান্ডের জন্য তাদের ৩ জনকে ক্ষমা চাওয়ারও আহ্বান জানান তারা। বিগত কমিটির ভৎসনা করে বিষদগার বক্তব্য রাখেন ধামসোনা ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি লতিফ মন্ডল ও সাধারণ সম্পাদক মতিউর রহমান।

তারা বলেন, আশুলিয়া থানা যুবলীগের সভাপতি দুলাল তালুকদার, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন খান ও কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক তুহিন হাসান ফারুকের নিয়মিত বেয়াদবি তারা এত দিন সহ্য করেছেন। এছাড়া এই তিনজন তাদের বলিভদ্র বাজারের হকার্স মার্কেট জোরপূর্বক ভেঙ্গে দিয়েছে।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান ও আওয়ামী যুবলীগ ঢাকা জেলা নেতৃবৃন্দের সুপারিশের পরিপ্রেক্ষিতে কেন্দ্র অনুমোদন দিয়েছে এ আহ্বায়ক কমিটি। কবির হোসেন সরকারকে আহ্বায়ক ও মইনুল ইসলাম ভূঁইয়াকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দিয়েছেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

সাভার উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ আশুলিয়া থানার নবগঠিত যুবলীগের কমিটির সকল নেতৃবৃন্দকে বরণ করে নিয়েছেন।

অনেকটা ঘরোয় পরিবেশে হলেও এতে যোগ দিয়েছিলেন আশুলিয়া থানাধীন পাঁচটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু শহীদ ভূইয়া।

যুবলীগ নেতৃবৃন্দের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলী হায়দার।

এসময় আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী কামাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা কাদের দেওয়ান, ধামসোনা ইউনিয়ন চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম, সাভার উপজেলা যুবলীগের সভাপতি ও ঢাকা জেলা পরিষদের সদস্য মো: সেলিম মন্ডল, ঢাকা জেলা পরিষদের সদস্য ইমতিয়াজ আহম্মেদ।

এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাস্বেকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। সম্বর্ধিতদের মধ্যে ছিলেন, আশুলিয়া থানা যুবলীগের নবগঠিত কমিটির সভাপতি কবির হোসেন ও সাধারণ সম্পাদক মইনুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*