Monday , June 25 2018
সর্বশেষ সংবাদ :
Home / শিক্ষাঙ্গন / ৩২ দফা দাবিতে জাবির কর্মচারীদের ধর্মঘটের ঘোষণা
৩২ দফা দাবিতে জাবির কর্মচারীদের ধর্মঘটের ঘোষণা

৩২ দফা দাবিতে জাবির কর্মচারীদের ধর্মঘটের ঘোষণা

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  তৃতীয় ও চতুর্থ শ্রেণি কর্মচারীদের সংগঠন- কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের এক যৌথ সাধারণ সভায় মোট ৩২ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী সোমবার ও মঙ্গলবার সকাল সাড়ে সাতটা থেকে দুপুর একটা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি বা ধর্মঘটের ঘোষণা দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুর একটার দিকে উপাচার্য বরাবর এই লক্ষ্যে সতর্কনামা দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্মচারী সমিতির সভাপতি অমর চাঁদ মন্ডল। উপাচার্য বরাবর সতর্কনামা দেয়ার পূর্বে সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর সংলগ্ন সুপারী তলায় সংগঠন দুটির যৌথ উদ্যোগে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
অমর চাঁদ মন্ডল  জানান, গত ১৬ মার্চের এক সাধারণ সভায় কর্মচারীদের সার্বিক সমস্যা সমাধানকল্পে তৃতীয় শ্রেণি কর্মচারীদের সংগঠন কর্মচারী সমিতির ৯ দফা দাবি এবং চতুর্থ শ্রেণি কর্মচারীদের সংগঠন কর্মচারী ইউনিয়নের ২৩ দফা দাবি মেনে নেয়ার অনুরোধ জানানো হয়। কিন্ত এখনো পর্যন্ত তা বাস্তবায়িত হয় নি। দাবি গুলোর মধ্যে রয়েছে কর্মচারীদের ক্ষেত্রে শতভাগ পদন্নোতি, কর্মচারী স্বার্থ সংশ্লিষ্ট কমিটিতে কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের সভাপতি-সেক্রেটারিকে সদস্য হিসেবে রাখা, পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে নমনীয়  হওয়া, জাবি স্কুল ও কলেজে পোষ্যদের বেতন কমানো, অফিস সময় সকল কর্মচারীদের জন্য সকাল ৭.৩০ থেকে একটা পর্যন্ত নির্ধারণ করা প্রভৃতি।
বৃহস্পতিবারের যৌথ সাধারণ সভায় সিদ্ধান্ত নেয়া হয় যে আগামী রোববারের মধ্যে ৩২ দফা দাবি প্রশাসন মেনে না নিলে তারা যৌথভাবে আগামী সোমবার ও মঙ্গলবার দুই দিন অর্ধ দিবসের কর্মবিরতি পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*