Tuesday , September 17 2019
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / শাবিপ্রবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন
শাবিপ্রবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

শাবিপ্রবিতে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের উপর হামলাকারী ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ে কমর্রত সাংবাদিকদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

বুধবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জাবি প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগের শিক্ষক শেখ আদনান ফাহাদ, রাকিব আহমেদ, সালমা আহমেদ সহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তারা শাবিপ্রবিতে সাংবাদিকদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সমাবেশে জাবি প্রেস ক্লাবের সভাপতি রিজু মোল্লা বলেন, যারা সাংবিদকদের উপর হামলা করে তারা কিভাবে ছাত্রলীগের নেতা হয়। হামলাকারীদের বিচারের জন্য তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন। প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তানজিদ বসুনিয়া বলেন, সাংবাদিকদের মারধর করলে কোন বিচার হয় না বলেই বারবার সাংবাদিকরা রাস্তাঘাটে মার খাচ্ছে। বিচারহীনতর এই নোংরা সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। মানববন্ধন পরবর্তী সমাবেশে জাবি প্রেস ক্লাবের উপদেষ্টা শেখ আদনান ফাহাদ বলেন, “সাংবাদিকরা যদি নির্ভয়ে কাজ না করতে পারে সেজন্য একটা মহল সব সময় ভিন্ন পন্থা বেছে নেয়। শাবি প্রশাসনের উচিত হবে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া।”

উল্লেখ্য, কয়েকদিন আগে এক স্কুল ছাত্রীকে যৌন নিপীড়নের হাত থেকে বাঁচাতে গিয়ে ছাত্রলীগের হামলায় শাবির দুজন সাংবাদিক মারাত্বক জখম হয়। এই হামলার প্রতিবাদে সারাদেশের বিশ্ববিদ্যালয় গুলোতে চলমান কর্মসূচির অংশ হিসাবে বুধবার জাবি প্রেস ক্লাব মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*