Friday , August 23 2019
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের জাতি কখনোই ক্ষমা করবে না
স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের  জাতি কখনোই ক্ষমা করবে না

স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের জাতি কখনোই ক্ষমা করবে না

জাবি প্রতিনিধি: জাতীয়ভাবে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন ও আন্তর্জাতিকভাবে এই দিবসটিকে গণহত্যা দিবস পালনের বিষয়ে জাতীয় সংসদে গৃহীত সর্বসম্মত প্রস্তাবকে সমর্থন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে ‘মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’ শ্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সপ্তাহব্যাপী মুক্তিসংগ্রাম নাট্য উৎসবের তৃতীয় দিনে গতকাল রাতে সৈয়দ শামসুল হকের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’ মঞ্চস্থ করেছে থিয়েটার (বেইলি রোড)।

নাটক মঞ্চায়নের আগে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুুব উল আলম হানিফ এমপি এবং বিশেষ অতিথি ছিলেন নুরুন নবী চৌধুরী শাওন এমপি, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. রওনক জাহান, ক্রাইম ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির ডা. এম এ হাসান ও নাট্য ব্যক্তিত্ব ফেরদৌসী মজুমদার। আলোচনা অনুষ্ঠান শেষে তাঁদের সবাইকে সম্মাননা প্রদান করা হয়। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

প্রধান অতিথির ভাষণে মাহবুুব উল আলম হানিফ বলেন, দুই লক্ষ মা বোনের সম্ভ্রম এবং ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা নিয়ে যারা ছিনিমিনি খেলবে তাদেরকে যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। ইতিহাস বিকৃতকারী ও স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের জাতি কখনোই ক্ষমা করবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*