Friday , August 23 2019
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / মহা সমারোহে জাবি ৪৪ ব্যাচের দ্বিতীয় বর্ষপূর্তি পালিত
মহা সমারোহে জাবি ৪৪ ব্যাচের দ্বিতীয় বর্ষপূর্তি পালিত

মহা সমারোহে জাবি ৪৪ ব্যাচের দ্বিতীয় বর্ষপূর্তি পালিত

সনজিৎ সরকার উজ্জ্বল: মহা সমারোহে মঙ্গলবার (২৮ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪ তম আবর্তনের দ্বিতীয় বর্ষপূর্তি পালিত হয়েছে । বর্ষপূর্তি সুন্দরভাবে পালনের জন্য এবং দিনটিকে স্মরণীয় করে রাখতে ৪৪ ব্যাচের বিভিন্ন বিভাগ নানা কর্মসূচি গ্রহণ করে।

আজ থেকে দু’বছর আগে ২৮ মার্চ ২০১৫ সালে জাবি ৪৪ ব্যাচের পদচারণায়  মুখরিত হয়ে উঠেছিল সংস্কৃতির রাজধানী খ্যাত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সেদিন সকলেই ছিল অপরিচিত! সময়ের বহমান স্রোতে ভেসে ভেসে আজ অনেকেই আপনের আপন। কেউ খুঁজে পেয়েছে জীবন সঙ্গী। কেউ বা প্রতিক্ষায়। অনেকেই স্বপ্ন বুনে চলেছে তাঁদের আপন ভুবনে প্রিয় ক্যাম্পাসকে উপজীব্য করে। কেউ পড়ালেখা নিয়ে ব্যস্ত, কেউ বা প্রেমে, অনেকেই আবার সংগঠন নিয়ে ব্যস্ত। সকল ব্যস্ততার অবসান ঘটিয়ে ৪৪ ব্যাচের জন্মদিনে আমরা  দ্বিদ্ধা-দ্বন্ধ ভুলে গিয়ে হাতে হাত রেখে পাশাপাশি চলার নতুন অনুপ্রেরণা পাই। নতুন করে পথচলার, কারো সাথী  হওয়ার কিংবা নতুন ভাবনায় বিভোর হওয়ার অবকাশ পাই।

বর্ষপূর্তিতে বিভাগের শিক্ষকদের নিয়ে কেক কাটা, ব্যাচমেটদের সঙ্গে রং খেলা, ব্যানার র‍্যালি নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করা এবং দুপুরে খাবার ব্যবস্তা ছিল অধিকাংশ বিভাগে। অনেক আনন্দ, মজা-মাস্তিতে দিনটি পালন করেছে জাবি ৪৪ তম আবর্তন।

দিনটি সম্পর্কে জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অপু আহমেদ বলেন, ২৮ মার্চ সেরা দিন, সেরা অনুভূতি, সেরা ৪৪ ব্যাচ। ৪৪ ব্যাচের খান মুহাম্মদ রিফাত বিল্লাহ বলেন,  দেখতে দেখতে ২ বছর কেটে গেলো। কত কথা আজ মনে পরে, আজকের সেই দিনের। সেই সোনালী দিনগুলো! তা আর কখনই ফিরে পাবো না। সেই রুম, সেই পথচলা, সেই আড্ডা, সেই ভয়। সব হারিয়ে ফেলেছি। সব ফেলে এসেছি পিছনে।

অর্থনীতি বিভাগের ৪৪ তম ব্যাচের আসাদ উদজ্জামান বলেন, বুক ভরা ভালোবাসা নিস, আমাদের অস্তিত্বে চুয়াল্লিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*