Monday , June 25 2018
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম নিষিদ্ধ

জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম নিষিদ্ধ

দেশবাংলা প্রতিদিন ডেস্ক: জঙ্গি সংগঠন হিসেবে ‘আনসার-আল-ইসলাম’কে নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আদেশ জারির পর গত ১ মার্চ সংগঠনটিকে নিষিদ্ধ করে গেজেট জারি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক অধিশাখা ২ এর উপসচিব মো. নায়েব আলী স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, সরকারের কাছে এ মর্মে প্রতীয়মান হয় যে, আনসার-আল-ইসলাম নামক জঙ্গিদল বা সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তি-শৃঙ্খলাপরিপন্থী। ইতিমধ্যে দল বা সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো।

গত বছর জঙ্গি হামলা ও একাধিক লেখক-ব্লগার হত্যার অভিযোগ উঠে ‘আনসার-আল-ইসলাম’ এর বিরুদ্ধে। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার ভাবাদর্শে উদ্বুদ্ধ এবং ওই সংগঠনের বাংলাদেশ শাখা বলে আনসার আল ইসলাম দাবি করে।

গত বছর শেষের দিকে ‘আনসার আল ইসলাম’কে নিষিদ্ধ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।আনসারুল্লাহ বাংলা টিম নিষিদ্ধ হওয়ার পর এর সদস‌্যরা আনসার আল ইসলাম নামে তৎপরতা চালিয়ে আসছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*