Tuesday , September 17 2019
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / সব রাজনৈতিক দলের আস্থা অর্জনের চেষ্টা করবো: সিইসি কে এম নুরুল হুদা
সব রাজনৈতিক দলের আস্থা অর্জনের চেষ্টা করবো: সিইসি কে এম নুরুল হুদা

সব রাজনৈতিক দলের আস্থা অর্জনের চেষ্টা করবো: সিইসি কে এম নুরুল হুদা

দেশবাংলা প্রতিদিন ডেস্ক: দায়িত্ব গ্রহণের পরই সব রাজনৈতিক দলের আস্থা অর্জন করে কাজের ঘোষণা দিলেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। শপথ গ্রহণের পর আজ বুধবার আগারগাঁওয়ের নির্বাচন কমিশন কার্যালয়ে প্রথম সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ‘নির্বাচন কমিশনের কাজে সরকারের প্রভাব বিস্তারের সুযোগ নেই। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবেই কাজ করবে। সকল রাজনৈতিক দলের যাতে আস্থা অর্জন করা যায়, সেভাবেই নির্বাচন কমিশন কাজ করবে। ’সুষ্ঠু নির্বাচন করাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেন, ‘এজন্য কোনো অনিয়ম বরদাশত করা হবে না। আমাদের কাছে এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করা। এজন্য সহকর্মীদের সঙ্গে আলোচনা করে যে ধরনের পদক্ষেপ প্রয়োজন তাই গ্রহণ করা হবে। নির্বাচনের সময় কেউ যদি কোনো ধরনের প্রভাব বা অনিয়ম করার চেষ্টা করে তাকে কঠোরভাবে দমন করা হবে। কাউকে এ ধরনের কাজ করতে দেওয়া হবে না। ’ অতীতে নিজের রাজনৈতিক সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে সিইসি বলেন, ‘কোনো রাজনৈতিক দলের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। আমি এর আগে নির্বাচনের কোনো দায়িত্বেও ছিলাম না। ’

এর আগে বেলা তিনটা থেকে সোয়া তিনটা পর্যন্ত সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে পর্যায়ক্রমে শপথ নেন নতুন সিইসি ও অন্য চার কমিশনার। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা তাদের শপথবাক্য পাঠ করান। উল্লেখ্য, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার পর অনুসন্ধান (সার্চ) কমিটির প্রস্তাবের আলোকে গত ৬ ফেব্রুয়ারি নতুন ইসি গঠন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*