Monday , December 11 2017
সর্বশেষ সংবাদ :
Home / খেলাধুলা / মাদক গ্রহণ ছিল জীবনের সবচেয়ে বড় ভুল: দিয়াগো ম্যারাডোনা
মাদক গ্রহণ ছিল জীবনের সবচেয়ে বড় ভুল: দিয়াগো ম্যারাডোনা

মাদক গ্রহণ ছিল জীবনের সবচেয়ে বড় ভুল: দিয়াগো ম্যারাডোনা

দেশবাংলা প্রতিদিন ডেস্ক: আর্জেন্টাইন জীবন্ত কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার মাদকাসক্তির কথা কারও অজানা নয়। ক্যারিয়ারজুড়ে এবং ক্যারিয়ার শেষেও অসংখ্যবার বিতর্কিত হয়েছেন তিনি। কিন্তু এখন সেসব দিন ভুলে গিয়ে সুন্দর জীবন বেছে নিয়েছেন ম্যারাডোনা। তাই সংবাদমাধ্যমের সামনে অকপটে বললেন, মাদক গ্রহণ ছিল তার জীবনের সবচেয়ে বড় ভুল।

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর খেলতেন কাতালান ক্লাব বার্সেলোনাতে। যেখানে বর্তমানে খেলছেন তার প্রিয় শিষ্য লিওনেল মেসি। এই বার্সেলোনাতে থাকতেই ২৪ বছর বয়সে মাদকের জগতে জড়িয়ে পড়েন তিনি। সর্বগ্রাসী মাদক তার ফুটবল ক্যরিয়ার শেষ করে দেয়। সেসব দিনের কথা স্মরণ করে ম্যারাডোনা বলেন, আমার ২৪ বছর বয়স অবস্থায় আমি নেশায় জড়িয়ে পড়ি। এটা ছিল আমার জীবনের সবচেয়ে বড় ভুল। পরে আমি যখন অসুস্থ হয়ে কোমায় ছিলাম, তখন আমার মেয়ে বলে তার জন্য কিছুদিন বাঁচতে। আমি ঈশ্বরের প্রতি কৃতজ্ঞ, কারণ তিনি আমার মেয়ের কথা শুনেছেন এবং আমাকে জাগিয়ে তুলেছেন।

সম্মিলিত প্রচেষ্ঠায় ২০০৪ সালে মাদকের কবল থেকে নিজেকে মুক্ত করতে সমর্থ হন ফুটবল ঈশ্বর। এজন্য সৃষ্টিকর্তার প্রতি তার কৃতজ্ঞতার শেষ নেই। এরপর থেকে আজ পর্যন্ত তিনি আর মাদক স্পর্শও করেননি। তার কাছে এখন মাদক মানুষের জীবনের বড় সমস্যা। মাদক একটি সুন্দর জীবনকে হত্যা করে। মাদক ছাড়তে না পারলে তিনি হয়তো আজ বেঁচে থাকতে পারতেন না। এমনই উপলব্ধি হয়েছে এখন কিংবদন্তির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*