Tuesday , November 13 2018
সর্বশেষ সংবাদ :
Home / শিক্ষাঙ্গন / কনভেনশন সেন্টার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি না করতে জাবি কর্তৃপক্ষের আহ্বান
কনভেনশন সেন্টার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি না করতে জাবি কর্তৃপক্ষের আহ্বান

কনভেনশন সেন্টার সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টি না করতে জাবি কর্তৃপক্ষের আহ্বান

জিএম হাসান: আব্দুল কাদির মোল্লা কনভেনশন সেন্টারের ভিত্তিপ্রস্তর উদ্ধোধনের পর শিক্ষার্থী, সামাজিক যোগাযোগ মাধ্যম ও পত্রপত্রিকায় মিশ্র প্রতিক্রিয়া প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছে জানিয়ে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রশাসন তাদের অবস্থান তুলে ধরেছেন। এছাড়া কনভেনশন সম্পর্কে কোনো প্রকার বিভ্রান্তি সৃষ্টি না করতে ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সহযোগিতা করার জন্য উদাত্ত আহ্বান জানিয়েছেন।

অর্থদাতা প্রতিষ্ঠানের সাথে কোনো প্রকার শর্ত সাপেক্ষে কনভেনশন সেন্টার নির্মাণ করা হচ্ছে না জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মানের কোনো কনভেনশন সেন্টার, সেমিনার হল ও ডরমেটরি নেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি আন্তর্জাতিকমানের কনভেনশন সেন্টার নির্মাণের পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু কনভেনশন সেন্টার নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয় বাজেটে প্রয়োজনীয় অর্থ নেই এবং এ খাতে সরকারি অর্থ পাওয়ারও কোনো সম্ভাবনা নেই। এজন্য শিল্পপতি আবদুল কাদির মোল্লা এই কনভেনশন সেন্টার নির্মাণের অনুদান নিয়ে এগিয়ে এসেছেন এবং এর পেছনে বাণিজ্যিক কোন উদ্দেশ্যে নেই। এটি শিক্ষা-গবেষণা সহায়ক একটি অবকাঠামো হিসেবে নির্মাণ করা হচ্ছে। এখানে দেশি-বিদেশি গবেষকদের অবস্থান ও গবেষণার সুবিধা থাকবে।

এই সেন্টারে আন্তর্জাতিকমানের ওয়ার্কসপ, সভা, সেমিনার, সিম্পোজিয়াম, বার্ষিক সম্মেলন ইত্যাদি করার মতো উপযুক্ত সেমিনার হল নির্মাণ করা হবে। যা শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমকে সহায়তা, গতিশীল ও উন্নত করবে। এখান থেকে যে সমস্ত শিক্ষা ও গবেষণা কাযক্রম পরিচালিত হবে তাতে শিক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*