Tuesday , September 17 2019
সর্বশেষ সংবাদ :
Home / খেলাধুলা / বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের আসর বসছে
বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের আসর বসছে

বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজের আসর বসছে

খেলাধুলা ডেস্ক: দিন তারিখ সফরসূচি সব ঠিক থাকলেও হঠাৎ করেই হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন ঘোষণা করল, তারা ভারত-বাংলাদেশ টেস্ট আয়োজন করতে পারবে না। সে দেশের সুপ্রিম রায়ের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনের শামিল হয়েছে দেশটির এই আঞ্চলিক ক্রিকেট সংস্থা। সেই সুযোগে ক্রিকেটের নন্দনকানন কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে টেস্ট ম্যাচটি হতে পারে বলে ভারতের একটি পত্রিকা সংবাদ প্রকাশ করেছে।

বিসিসিআইয়ের বরাত দিয়ে পত্রিকাটি লিখেছে, ভারতে মাটিতে প্রথম ভারত-বাংলাদেশ টেস্টটি হওয়ার কথা ছিল হায়দরাবাদে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। কিন্তু অর্থের অভাবে এই টেস্ট আয়োজন করতে পারবে না বলে বিসিসিআই-কে জানিয়ে দেয় এইচসিএ। নারায়ণস্বামী শ্রীনিবাসনের নেতৃত্বে বোর্ডের বাতিল কর্মকর্তাদের সভার পরই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। এদিকে নাকি ৮-১২ ফেব্রুয়ারি ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের জন্য স্ট্যান্ড-বাই রাখা হয়েছে ইডেন গার্ডেনকে। কিন্তু সিএবি সুত্রে ভারত-বাংলাদেশ টেস্ট আয়োজনের ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি। এমনটা হলে ফেব্রুয়ারিতে ইডেনে বসবে টেস্টের আসর।

লোধা কমিটির সুপারিশ কার্যকর করতে গিয়ে সুপ্রিম কোর্টে ম্যাচ পরিচালনার খরচ বেঁধে দেয়। ফলে আর্থিক সমস্যায় পড়ে রাজ্য ক্রিকেট সংস্থাগুলি। যারই ফলশ্রুতি হিসেবে ভারত-বাংলাদেশ টেস্ট আয়োজন থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নিল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। লোধা কমিটির সুপারিশ মেনে ভারতীয় ক্রিকেট বোর্ডের সংস্কারে রায়ে দেয় সুপ্রিম কোর্ট। একই সঙ্গে নির্বাসিত করেন বোর্ড প্রেসিটেন্ট অনুরাগ ঠাকুর ও সেক্রেটারি অজয় শিরকে। বোর্ড চালনার জন্য পর্যবেক্ষক ঠিক করবে ১৯ জানুয়ারি। ততদিন পর্যন্ত বোর্ডের কাজ পরিচালনার দায়িত্ব দেওয়া হয় বোর্ডের সবচেয়ে সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট অথবা জয়েন্ট সেক্রেটারিকে। কিন্তু তারাও লোধা কমিটির সুপারিশে বাতিলের খাতায়। শেষ পর্যন্ত কমিটির প্রধান আর এম লোধার নির্দেশে বোর্ড চালনার দায়িত্ব দেওয়া হয় বোর্ডের মাইনে করা সিইও রাহুল জহুরিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*