Friday , August 23 2019
সর্বশেষ সংবাদ :
Home / সারাদেশ / আগামীকাল কুমিল্লা মেডিকেল কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত

আগামীকাল কুমিল্লা মেডিকেল কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত

দেশবাংলা প্রতিদিন ডেস্ক: ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার এক দিনের মধ্যেই কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  আগামী শনিবার সকাল আটটার মধ্যে ক্যাম্পাসসহ কলেজের সবকটি ছাত্রাবাস খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকের সভাপতি কুমিল্লা মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের সভাপতি ও অধ্যক্ষ মহসিন উজ জামান চৌধুরী রাত ১২টায় আগামীকাল ৩১ ডিসেম্বর মেডিকেল কলেজ খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
গত বুধবার কুমিল্লা মেডিকেল কলেজে (কুমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদেরকে হল ত্যাগের নির্দেশ দেন কর্তৃপক্ষ। এ ঘোষণার মাত্র একদিন অতিবাহিত হওয়ার পরই বৃহস্পতিবার রাতে এক বৈঠকে ক্যাম্পাস খুলে দেয়ার  সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার সকাল আটটার মধ্যে ক্যাম্পাসসহ কলেজের সবকটি ছাত্রাবাস খুলে দেয়া হবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।  এ বিষয়ে কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মহসিন উজ জামান চৌধুরী বলেন, দুই পক্ষের সমঝোতা ও পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় শনিবার থেকে আমরা কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।
উল্লেখ্য, বুধবার সকালে ও আগের দিন মধ্যরাতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন। ভাংচুর করা হয়েছে ছাত্রাবাসের একাধিক কক্ষ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করে একাডেমিক কাউন্সিল। তবে কর্তৃপক্ষ জানিয়েছিল, কলেজ বন্ধ হলেও পূর্বনির্ধারিত পরীক্ষা চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*