Friday , August 23 2019
সর্বশেষ সংবাদ :
Home / লীড নিউজ / রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

রাত পোহালেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

দেশবাংলা প্রতিদিন ডেস্ক: রাত পেরোলেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন। এরই মধ্যে শেষ হয়েছে সব ধরনের প্রচার। গতকাল মঙ্গলবার রাত ১২টার পর থেকে প্রচার নিষিদ্ধ হয়েছে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে হতে যাওয়া এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী ২১ দফা উন্নয়ন পরিকল্পনা হাজির করে ভোট চেয়েছেন। আর বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন ২৫ দফা পরিকল্পনা হাজির করেছেন ভোটারদের সামনে। নৌকা প্রতীকের সেলিনা হায়াত আইভী তাঁর প্রচারের প্রধান কৌশল হিসেবে গত ১৬ দিন জোর দিয়েছেন তাঁর অসমাপ্ত বিভিন্ন উন্নয়নকাজ শেষ করার ওপর। আর ধানের শীষের সাখাওয়াত ২৫ দফা পরিকল্পনা দিলেও প্রচারে জোর দিয়েছেন জাতীয় রাজনীতিতে যেসব বিষয়ে তাঁর দল সরকারের বিরোধিতা করে আসছে সেসব ইস্যুর ওপর।

নারায়ণগঞ্জের সুধীজনরা মনে করছেন, নাসিক নির্বাচনে স্থানীয় বিভিন্ন সমস্যা ও শহরের উন্নয়নের কথা যদি ভাবা হয় তাহলে আইভী এগিয়ে থাকবেন। কারণ তিনি মেয়র থাকাকালে গত পাঁচ বছরে চোখে পড়ার মতো উন্নয়ন হয়েছে নারায়ণগঞ্জে। এসব উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার বিষয় বিবেচনা করলে আইভীর পক্ষেই রায় দিতে পারে ভোটররা। তবে জাতীয় রাজনীতির ঢেউ এসে লাগলে সাখাওয়াত হোসেন সুবিধা পাবেন।

পর্যবেক্ষকদের মতে, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার বিষয়টি বিবেচনা করেই হয়তো আইভী দলীয় প্রতীক ও রাজনীতির ওপর কম গুরুত্ব দিয়েছেন প্রচারে। গত ১৬ দিনের প্রচারাভিযানে তিনি প্রধানত তুলে ধরেছেন তাঁর সময়ের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড। এসবের মধ্যে রয়েছে শীতলক্ষ্যার পূর্ব পারে কদমরসুল এলাকার উন্নয়ন, নগরের ড্রেনেজ ব্যবস্থা, জিমখানা লেক, পার্ক স্থাপনসহ বেশ কিছু উন্নয়নকাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*